May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ফায়দা লুটতে কয়েক সপ্তাহেই ভ্যাকসিনে আনতে মরিয়া প্রেসিডেন্ট  

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

ক মাসের মধ্যেই করোনাভাইরাসের ভ্যাকসিন পাওয়া যেতে পারে বলে বলছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একই সঙ্গে তিনি আরও বলেছেন, করোনার এই মহামারি পরিস্থিতি নিজে নিজেই চলে যাবে। এবিসি নিউজে প্রচারিত সমর্থকদের সঙ্গে এক প্রশ্নোত্তর পর্বে ট্রাম্প বলেন, আমরা করোনা ভ্যাকসিন হাতে পাওয়ার খুব কাছাকাছি আছি।

ট্রাম্প বলেন, আমরা কয়েক সপ্তাহের মধ্যেই ভ্যাকসিন পেয়ে যাব আপনারা তা জানেন। হয়তো এটা তিন সপ্তাহ বা চার সপ্তাহ। এর মাত্র কয়েক ঘণ্টা আগে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেন, আগামী চার সপ্তাহ বা আট সপ্তাহের মধ্যেই হয়তো ভ্যাকসিন চলে আসবে।

এদিকে, ডেমোক্র্যাট দলের পক্ষ থেকে আশঙ্কা প্রকাশ করে বলা হচ্ছে, আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে ফায়দা লুটতে রিপাবলিকান নেতা ট্রাম্প দ্রুত ভ্যাকসিন আনতে চাইছেন । সে কারণে তিনি আমেরিকার সরকারী স্বাস্থ্য নিয়ন্ত্রক এবং বিজ্ঞানীদের রাজনৈতিকভাবে চাপ প্রয়োগ করে যাচ্ছেন।

এর আগে আমেরিকার সংক্রামক রোগের প্রধান চিকিৎসক ডা. অ্যান্থনি ফাউসি-সহ বিশেষজ্ঞরা জানিয়েছেন, চলতি বছরের শেষের দিকে হয়তো ভ্যাকসিনের অনুমোদন দেওয়া হবে।

এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত আমেরিকা । আক্রান্ত ও মৃত্যুতে উপরে রয়েছে। গত কয়েক মাস ধরেই টানা করোনা সংক্রমণে শীর্ষ অবস্থানে রয়েছে ট্রাম্পের দেশ।

Related Posts

Leave a Reply