May 8, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

দৃষ্টান্ত: দেশ বাঁচাতে যুদ্ধে সামিল প্রধানমন্ত্রীর স্ত্রী এবং ছেলে ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

‘রাজায় রাজায় যুদ্ধ হয়, উলুখাগড়ার প্রাণ যায়।’ ঘটনাচক্রে এটাই প্রবাদ। কিন্তু একুশ শতকের দোরগোড়ায় দাঁড়িয়ে এই প্রবাদ বাক্যকে যেনো গুলিয়ে দিচ্ছেন তথাকথিত কোনো এক দেশের রাজপরিবার। পরিবারের একের পর এক সদস্য প্রাণের মায়া ত্যাগ করে অস্ত্র হাতে সামিল হচ্ছেন যুদ্ধক্ষেত্রে। গোটা বিশ্বের কাছে এ এক অনন্য নজির।

সকলকে চমকে দিয়ে যুদ্ধে চলেছেন ৪২ বছরের অ্যানা হাকোবিয়ান। কে তিনি? তিনি আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ানের স্ত্রী। দেশের একমাত্র মহারানী। জানা যাচ্ছে, অ্যানা একা নন, ইতিমধ্যেই যুদ্ধে সামিল হয়েছেন প্রধানমন্ত্রীর ছেলে অ্যাশট পাশিনিয়ান।বর্তমানে তিনি সীমান্তে যুদ্ধরত। প্রসঙ্গত, গত ২৭ সেপ্টেম্বর থেকে বিতর্কিত নাগারনো-কারাবাখ অঞ্চলের দখল নিয়ে তুমুল লড়াই চলছে আর্মেনিয়া ও আজারবাইজানের মধ্যে।

অ্যানা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, আপাতত একটি সেনা ঘাঁটিতে ১২ জন মহিলা সৈনিকের সঙ্গে প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। দিনকয়েকের মধ্যেই সীমান্তে সম্মুখ সমরে হাজির হবেন তিনি। শত্রু দেশের হাত থেকে মাতৃভূমি রক্ষায় ৪২ বছর বয়সী অ্যানার এই উদ্যোগ স্বাভাবিকভাবেই অনন্য নজির হয়ে থাকবে বিশ্ববাসীর কাছে।

Related Posts

Leave a Reply