April 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

এক বছর নষ্ট হবে না এই  ফুল,  দাম মাত্র ৬৮ লাখ

[kodex_post_like_buttons]

কলকাতা  টাইমস :

র সাজানো থেকে শুরু করে উপহার দেওয়া- ফুলের আবেদন সব জায়গাতেই। তবে ফুলের মন মাতানো সৌন্দর্য কিন্তু বেশি দিন থাকে না। গাছ থেকে ছেঁড়ার পর সহজেই নষ্ট হয়ে যায় ফুল।কেমন  হবে যদি গাছ থেকে ফুল ছেঁড়ার পরও বছর জুড়ে ভালো থাকে?

সম্প্রতি দুবাইয়ে বিজ্ঞানীরা এমন এক ধরনের গোলাপ আবিষ্কার করেছেন যা এক বছরেও নষ্ট হবে না। তবে এই ফুলের একটা তোড়া কিনতে হলে গুনতে হবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬৮ লাখ টাকা।

ফরএভার রোজ লন্ডন মানে ব্রিটেনভিত্তিক এক প্রতিষ্ঠান এমন এক পদ্ধতি আবিষ্কার করেছেন যাতে ফুলের প্রাকৃতিকভাবে নষ্ট হওয়ার প্রক্রিয়া খুব ধীরগতিতে সম্পন্ন হয়। ইকুয়েডরের কিয়েটো শহরে এই ধরনের গোলাপের চাষ করা হচ্ছে। সেখানকার আগ্নেয় জমিতে উৎপন্ন এই ফুলের পাঁপড়ি সহজে পচে যায় না বলে ফরএভার রোজের প্রতিষ্ঠাতা ইব্রাহিম আল সামাদি জানিয়েছেন।

এসব ফুলগুলো সংরক্ষণের জন্য প্রথমে গ্লিসারিন ব্যবহার করা হয়, এরপর তা বিশেষ প্রক্রিয়ায় শুকানো হয়। ফুলগুলো সংরক্ষণের জন্য এক প্রস্তুত হয়ে গেলে বাড়তি সতর্কতা হিসেবে কাঁচের জারের মধ্যে তা প্রদর্শন করা হয়।

এরই মধ্যে অবশ্য হাই প্রোফাইল ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করেছে এই ফুল। আইফেল টাওয়ার কিংবা ইউকর্ন আদলের ফুলের তোড়ার অর্ডার পেয়েছে ফরএভার রোজ।

Related Posts

Leave a Reply