April 29, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

জিভে জল আনা পটেটো ক্রোকেটস

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
সামগ্রী :  সেদ্ধ আলু ৫৬০ গ্রাম, স্বাদ মতো লবণ, আনসল্টেড বাটার ৫০ গ্রাম, ওয়ান ফোর্থ কাপ ঠাণ্ডা তরল দুধ, ময়দা, ফেটানো ডিম, তেল এবং ব্রেড ক্র্যাম্ব।
পদ্ধতি : প্রথমে আলু সিদ্ধ করে ছিলে ম্যাশ করে নিতে হবে। হাত দিয়ে অথবা কোনো জাতা দিয়ে আলুগুলোকে এমনভাবে ম্যাশ করতে হবে যাতে আলু পুরো গলে যায় আস্ত কিছু না থাকে। সাথে দিয়ে দিন স্বাদ মতো লবণ।
এরপর দিন আনসল্টেড বাটার প্রায় ৫০ গ্রামের মতো। আলুর সাথে বাটার ভালোভাবে মিক্স করে নিন। এবারে ওয়ান ফোর্থ কাপ ঠাণ্ডা তরল দুধ আবারও মিক্স করে নিতে হবে। মিশ্রণটা স্মুথ হয়ে গেলে একটি পাইপিং ব্যাগে ভরে নিন রোল করার জন্য। তবে চাইলে হাত দিয়েও করা যায়।
পাইপিং ব্যাগ দিয়ে করলে একদিকে যেমন মশ্রিণ হয় অন্যদিকে সময়ও বাচে। একটি বাটিতে ফুড ট্রেসিং পেপার বিছিয়ে দিন তার উপর কয়েকটি রোল টেনে নিন বাটি বরাবর। একটার থেকে আর একটা স্পেস রেখে রোল টেনে যেতে হবে।
রোল রেডি হলে এগুলো ফ্রিজে রেখে দিতে হবে কিছুক্ষণের জন্য। এতে রোলগুলো সেট হয়ে যাবে। ফ্রিজ থেকে নামিয়ে নিন। এবার এগুলো ছোট ছোট পিস করে নিয়ে ফ্রাই করে নিতে হবে।
তবে তার আগে এগুলো কোট করতে হবে। আর প্রথমে ডিম ফেটিয়ে নিন। রোলগুলো কোট করার জন্য নিন ময়দা, ফেটানো ডিম এবং ব্রেড ক্র্যাম্ব। প্রথমে ময়দা দিয়ে এক কোট করে এরপর এটা ডিমে ভিজিয়ে সবশেষে কোট করুন ব্রেড ক্র্যাম্বে।
এভাবে সবগুলো রোল কোট করে নিতে হবে। সবগুলো রোল রেডি হলে ডুবো তেলে ভাজতে হবে। সোনালী করে সবগুলো ভেজে নিন। ব্যাস হয়ে যাবে মজাদার ক্রাঞ্চি স্ন্যাকস পটেটো ক্রোকেটস। আগেই বলেছিলাম বাইরে ক্রাঞ্চি আর ভিতরে সফ্ট।
একইসাথে ক্রাঞ্চি আর ক্রিমি সফ্ট এর মজা পেতে চাইলে ট্রাই করুন পটেটো ক্রোকেটস। আর হ্যা এটা কিন্তু গরম গরমই পরিবেশন করুন। আলুর চপ তো অনেক খাওয়া হলো। এবার সেই সিদ্ধ আলু দিয়ে বানিয়ে ফেলুন সম্পূণ ভিন্ন এবং ইয়াম্মি স্বাদের নতুন এই খাবারটি।

Related Posts

Leave a Reply