May 6, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

আগামী ৫ বছরের মধ্যে স্মার্টফোনের কি অবস্থা হবে জানলে আঁতকে উঠবেন !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
ইতো সেদিন ভবিষ্যৎ প্রজন্মের স্মার্টফোনের ধরন কি হবে তা দেখিয়েছেন গুগলের এক পরিচালক। তবে নতুন এক গবেষণায় বলা হয়েছে, আগামী পাঁচ বছরের মধ্যে মৃত্যু ঘটবে তুমুল জনপ্রিয় প্রযুক্তিপণ্যটির। এরিকসন একটি জরিপ চালায়। আর তাতেই এ তথ্য উঠে আসে। প্রতিষ্ঠানের কনজ্যুমার ল্যাব থেকে ৩৯টি দেশের ১ লাখ মানুষকে প্রশ্ন করা হয়। ভবিষ্যতের মোবাইল সম্পর্কে কি ভাবছেন তা জানতে চাওয়া হয়।
অংশগ্রহণকারী অর্ধেকের মত, ২০২৭ সালের মধ্যে মোবাইল প্রযুক্তি অতীত হয়ে যাবে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্ট যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে করে এমন হওয়াটা বিচিত্র কিছু নয়। এরিকসন কনজ্যুমার ল্যাবের গবেষক রেবেকা অ্যাংস্ট্রম জানান, হাতে একটি স্মার্টফোন ধরে রেখেছেন, এ বিষয়টি আর বাস্তবতা থাকবে না। গাড়ি চালাচ্ছেন বা কোনো কাজে ব্যস্ত, এমন অবস্থায় এ কাজটি মোটেও মানায় না।
আর আগামী পাঁচ বছরেই ঘটনা এমনই হবে। তা ছাড়া ব্যবহারকারীর নড়াচড়ার সঙ্গে মানানসই প্রযুক্তি জনপ্রিয় হতে থাকবে। ধরুন, ফুটবল খেলা হচ্ছে। আপনি ঠিক করে নেবেন ঠিক কোথা থেকে দাঁড়িয়ে কোন স্পটে খেলা দেখতে চান। এ ছাড়া শপিংয়ের ক্ষেত্রে স্মার্টফোন আরো অনেক সহজে জুড়ে যাবে। টেলিগ্রাফের প্রতিবেদনে এরিকসনের রিপোর্টের প্রসঙ্গ তুলে বলা হয়, পাঁচ বছর পর মোবাইল সম্পর্কে ১০০ কোটিরও বেশি মানুষের চিন্তাধারার প্রতিফলন ঘটেছে এই রিপোর্টে। সেইসঙ্গে উঠে এসছে ব্যবহারকারীদের কয়েকটি দারুণ চাহিদার কথাও।

Related Posts

Leave a Reply