May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এবার বিহার, অপারেশন বুলডোজারে ৭০টি বাড়ি ধূলিসাৎ

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ণক্ষেত্র পাটনার একাংশ। পুলিশ-জনতা সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন সেখানে। গুরুতর আহত পাটনার পুলিশ সুপার। পরিস্থিতি সামাল দিতে এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন হয়েছে।

ঘটনার সূত্রপাত খানিক আগে। বিহারের রাজধানী পাটনার রাজীব নগর থানা এলাকার নেপালি কলোনিতে আজ পুলিশ ও পুরসভার কর্মীরা সকাল থেকে জড়ো হতে থাকে। একে একে ১৭টি বুলডোজার জড়ো করে পুলিশ। মোতায়েন হয় হাজার দুই পুলিশ কর্মী।

প্রশাসনের বক্তব্য, নেপালি কলোনির ৭০টি বাড়ি অবৈধ। নোটিস পাঠিয়ে সতর্ক করার পরও বাড়ি সরানো হয়নি। অন্যদিকে, বাসিন্দারা ট্যাক্সের বিল, জলের বিল হাতে নিয়ে পথ অবরোধ করে সকাল থেকে। এলাকায় পুলিশকে ঢুকতে দিতে বাধা দেয় তারা। তাদের বক্তব্য, যে বাড়ির ট্যাক্স পুরসভা নেয় সেগুলি অবৈধ হয় কী করে?

পুলিশ বারে বারে বাধা সরিয়ে নিতে বললেও জনতা রাস্তা আটকে বসে থাকে। একটা সময় ধস্তাধস্তি সংঘর্ষের রূপ নেয়। পুলিশ কাঁদানে গ্যাস ও শূন্যে গুলি ছোঁড়ে। লাঠি চার্জ করে।

বুলডোজার দিয়ে বাড়ি ঘর ভেঙে দেওয়ার ঘটনা হালে দেশে নয়া মাত্রা পেয়েছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে। সেখানে দাঙ্গায় জড়িতদের ঘরবাড়ি পুলিশ বুলডোজার দিয়ে ভেঙে দিচ্ছে। সেই অভিযানে মুসলিমদেরই টার্গেট করা হচ্ছে বলে বিভিন্ন মহলের অভিযোগ। পাটনার বুলডোজার অপারেশন নিয়ে এখনও তেমন অভিযোগ সামনে আসেনি।

Related Posts

Leave a Reply