April 28, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

সোনিয়ার নির্দেশে সাসপেন্ড ঝাড়খণ্ডের ‘টাকার পাহাড়’৩ কং বিধায়ক

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
গাড়ি থেকে টাকা উদ্ধার হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ঝাড়খণ্ডের তিন বিধায়ককে সাসপেন্ড করল কংগ্রেস। অভিযোগ, বিজেপির থেকে টাকা নিয়ে ঝাড়খণ্ডের সরকার ফেলার যড়যন্ত্রের সঙ্গে যুক্ত ছিলেন তাঁরা। রবিবার দিল্লির দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে তিন বিধায়ককে সাসপেন্ড করার সিদ্ধান্তের কথা ঘোষণা করলেন ঝাড়খণ্ড কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা এবং সাধারণ সম্পাদক অবিনাশ পাণ্ডে। তিনি জানিয়েছেন, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর নির্দেশে এই পদক্ষেপ করলে দল। এদিকে রাতভর জিজ্ঞাসাবাদের পর তিন কংগ্রেস বিধায়ককে গ্রেপ্তার করল পুলিশ। সূত্রের খবর, গোটা ঘটনার তদন্তভার নিল CID।

এদিন অবিনাশ বলেন, “আমাদের কাছে সকলের সম্পর্কে খবর আছে। ভবিষ্যতে যদি জানা যায় কোনও জনপ্রতিনিধি, দলীয় পদাধিকারী কিংবা কোনও কর্মী এই ঘটনায় যুক্ত ছিলেন, তাহলে তাঁদের বিরুদ্ধে দল কড়া ব্যবস্থা নেবে।” যদিও বিজেপির পালটা দাবি, এই টাকা ঝাড়খণ্ড মুক্তি মোর্চা এবং কংগ্রেস সরকারের দুর্নীতির প্রমাণ।

শনিবার রাতে পাঁচলার রানিহাটি মোড়ে একটি কালো গাড়ি থেকে প্রচুর নগদ উদ্ধার করে পুলিশ। গাড়িতে ছিলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। রাতভর পাঁচলা থানায় তাঁদের জিজ্ঞাসাবাদ চলে। সূত্রের খবর, ইতিমধ্যে থানায় সিআইডি এবং আয়কর দপ্তরের আধিকারিকরাও পৌঁছে গিয়েছেন। তাঁরা জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন। মোট ৪৯ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে সূত্রের দাবি। এদিকে রবিবার সকাল চারটে নাগাদ পাঁচলায় আসেন তিন বিধায়কের পরিবারের সদস্যরা। সঙ্গে রয়েছেন তাঁদের আইনজীবীও। কিন্তু পরিবার এবং আইনজীবীদের অভিযোগ, বিধায়কদের সঙ্গে তাঁদের দেখা করতে দেওয়া হয়নি। ইতিমধ্যে এই টাকা উদ্ধার ঘিরে বেড়েছে রাজনৈতিক চাপানউতোরও।

Related Posts

Leave a Reply