May 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৩০ হাজারে জঙ্গি ভাড়া করে ভারতে হামলা করতে পাঠালেন পাকিস্তানী কর্নেল 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ভারতীয় ফৌজের জালে পাকিস্তানি ফিদায়েঁ জঙ্গি। জম্মু ও কাশ্মীরে সেনাবাহিনীকে রক্তাক্ত করার ছক ফাঁস। জেরায় ওই সন্ত্রাসবাদী জানিয়েছে, উপত্যকায় ভারতীয় সেনার উপর আত্মঘাতী হামলা চালানোর জন্য তাকে ৩০ হাজার টাকা দেয় পাকিস্তান আর্মির এক কর্নেল পদমর্যাদার অফিসার।

সেনা সূত্রে খবর, আগস্টের ২১ তারিখ জম্মুর রাজৌরি জেলায় নৌসেরার ঝাঙ্গর সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা চালায় পাকিস্তানি জঙ্গিরা। কিন্তু নিয়ন্ত্রণরেখা পুঁতে রাখা মাইন ফিল্ডের ফাঁদে পড়ে যায় ওই জেহাদিরা। জানা গিয়েছে, ওইদিন নিয়ন্ত্রণরেখা বরাবর সন্দেহজনক গতিবিধি দেখতে পান জওয়ানরা। পাকিস্তানের দিক থেকে ভারতের জমিতে অনুপ্রবেশের চেষ্টা করতে দেখা যায় কয়েকজন সন্ত্রাসবাদীকে। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে কিছুটা ঢুকেও পড়ে পাকিস্তানের মদতপুষ্ট ওই জেহাদিরা। কিন্তু সেখানে পেতে রাখা মাইন ফিল্ডে পা দিতেই বিস্ফোরণে নিকেশ হয় দু’জন জঙ্গি। আহত অবস্থায় পাকড়াও করা হয় তাবারক হোসেন নামের এক সন্ত্রাসবাদীকে। বর্তমানে সে চিকিৎসাধীন। ধৃত জঙ্গি পাক অধিকৃত কাশ্মীরের কোটলি জেলার সবজকোট গ্রামের বাসিন্দা। জেরায় সে জানায়, পাক সেনার কর্নেল ইউনুস চৌধুরী তাকে ৩০ হাজার টাকা দিয়ে ভারতীয় সেনার উপর হামলার নির্দেশ দেয়।
সূত্রের খবর, এর আগে ভারতীয় পোস্টগুলি সম্পর্কে ‘রেকি’ করতে এসেছিল তাবারক। হামলা চালানোর জন্য ২১ অগাস্ট চূড়ান্ত সবুজ সঙ্কেত পায় সে। ঘটনাচক্রে, একই সেক্টর থেকে ২০১৬ সালেও তাবারক হোসেনকে গ্রেপ্তার করেছিল ভারতীয় সেনা। সে বার তার সঙ্গে ধরা পড়ে তার ভাই হারুন আলিও। তবে স্রেফ মানবিকতার খাতিরে ২০১৭ সালের নভেম্বরে পাকিস্তানে ফেরত পাঠানো হয় দুজনকেই।

Related Posts

Leave a Reply