May 3, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

শুক্রবার এই ৬ কাজ, আর মা লক্ষ্মীর সর্বদা বিরাজমান আপনার ঘরে !

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

ন-সম্পদের কামনা আমরা সকলেই করে থাকি। অনেকে স্বল্প পরিশ্রমেই প্রচুর ধন সম্পত্তি অর্জন করতে পারেন, আবার অনেকে অত্যধিক পরিশ্রম করেও তেমন ফল পান না। অর্থ লাভের জন্য জ্যোতিষে নানা উপায়ের উল্লেখ রয়েছে। এর মধ্যে অন্যতম হল দেবী লক্ষ্মীকে প্রসন্ন করা। শাস্ত্র মতে, মা লক্ষ্মী হলেন ধন-সম্পদের দেবী। তাই লক্ষ্মীকে প্রসন্ন করতে পারলেই জীবনের নানা সমস্যার সমাধান হতে পারে, আর্থিক সঙ্কট দূর হবে। কথিত আছে, শুক্রবার কিছু কিছু কাজ করতে পারলে জীবনের সব সংকট দূর হয়। মা লক্ষ্মীর আশীর্বাদ সর্বদা বজায় থাকে। লক্ষ্মীর কৃপায় ধন-সম্পদ ও সমৃদ্ধি সব সময় থাকবে আপনার সঙ্গে। তাহলে জেনে নিন, দেবী লক্ষ্মীকে তুষ্ট করতে শুক্রবার কোন কোন কাজ করা জরুরি।

মা লক্ষ্মীর পূজা জ্যোতিষশাস্ত্র অনুসারে, প্রতি শুক্রবার সঠিক বিধি মেনে মা লক্ষ্মীর পূজা করুন। এতে আর্থিক সমস্যা দূর হবে এবং বাড়িতে কখনও অর্থের অভাব হবে না। মা লক্ষ্মীর মূর্তির সঙ্গে শ্রী যন্ত্র রাখুন শুক্রবার রাতে গোলাপী রঙের রঙ্গোলি তৈরি করুন এবং তার উপর দেবী লক্ষ্মীর মূর্তি স্থাপন করে পূজা করুন। লক্ষ্মী প্রতিমার পাশে শ্রীযন্ত্রও অবশ্যই রাখবেন। শ্রী সুক্তা পাঠ করুন শুক্রবার ভোরে ঘুম থেকে উঠে স্নান সেরে নিন। এর পর পরিষ্কার সাদা রঙের পোশাক পরুন।

লক্ষ্মীর প্রতিমার সামনে বসে তাঁকে প্রণাম করে শ্রী সুক্তা পাঠ করুন। লক্ষ্মী দেবীকে পদ্মফুল নিবেদন করুন। আরও পড়ুন :অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ, বৃহস্পতিবার অবশ্যই এই কাজগুলো করুন! পায়েসের ভোগ নিবেদন করুন শুক্রবার সন্ধ্যেবেলা দেবী লক্ষ্মীকে পায়েসের ভোগ দেওয়া উচিত। এর পর পিতলের প্রদীপ প্রজ্জ্বলিত করুন। পরে সেই পায়েস প্রসাদ হিসেবে পরিবারের সকলের মধ্যে বিতরণ করে দিন। এতে মা লক্ষ্মীর আশীর্বাদ লাভ করা যায়। দান-ধ্যান করুন শুক্রবার দরিদ্রদের দান করা অত্যন্ত শুভ। মা লক্ষ্মীকে প্রসন্ন করার জন্য সাদা রঙের কাপড়, সাদা রঙের মিষ্টি, দুধ, চিনি ইত্যাদি দান করুন।

এছাড়া, শুক্রবার সধবা মহিলাদের চুড়ি, সিঁদুর, টিপ, মেহেন্দি দান করা উচিত। দক্ষিণাবর্তী শঙ্খে জল ভরে শ্রী বিষ্ণুর অভিষেক করুন শাস্ত্র মতে, শুক্রবার দক্ষিণাবর্তী শঙ্খে জল ভরে শ্রী বিষ্ণুর অভিষেক করলে মা লক্ষ্মী শীঘ্র প্রসন্ন হন। নিয়মিত ৩টি শুক্রবার এই উপায় করলে মায়ের আশীর্বাদ মিলবে। আর্থিক পরিস্থিতিরও উন্নতি হবে।

Related Posts

Leave a Reply