May 7, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা শারীরিক

আঁতকে উঠবেন করোনার গতি জেনে, শুধু বাংলাতেই গত ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা ১৯৯

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :  

তদিন যাচ্ছে, দেশজুড়ে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা ভাইরাসের দাপট। মহারাষ্ট্র, দিল্লি, কেরলের পাশাপাশি বাংলাতেও চোখ রাঙাচ্ছে কোভিড-১৯। লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও।

শনিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৯৩ জন। যার মধ্যে শুরু বাংলাতেই সংক্রমিত ১৯৯ জন। চিন্তা বাড়িয়েছে পজিটিভিটি রেটও। স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, দেশের ১৫৮টি জেলায় সাপ্তাহিক সংক্রমণের হার ১০ শতাংশ বা তারও বেশি। তার মধ্যে রয়েছে কলকাতা-সহ রাজ্যের পাঁচ জেলা। পাশাপাশি যে ১২০টি জেলায় সাপ্তাহিক পজিটিভিটি রেট ৫ শতাংশ বা তার বেশি, তার মধ্যে বাংলার সাত জেলার নাম রয়েছে। এক মাস আগে যেখানে এ রাজ্যে করোনাশূন্য জেলা ছিল ১১, সেখানে ১২-১৯ এপ্রিলের রিপোর্টে তা কমে দাঁড়িয়েছে তিনে। দেশে হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেসও। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ হাজার ৫৫৬।

বিশেষজ্ঞদের মতে, ওমিক্রনের নয়া স্ট্রেনের কারণেই নতুন করে বাড়ছে সংক্রমণ। তবে হাসপাতালে ভরতির হার এখনও তুলনামূলক কম। কিন্তু তারই মধ্যে করোনা কেড়ে চলেছে প্রাণ। গত ২৪ ঘণ্টাতেই যেমন মারণ ভাইরাসের বলি ৪২ জন। যার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে তিনজনের। কেরলে মারা গিয়েছেন ১০জন। দেশে এখনও পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৫ লক্ষ ৩১ হাজার ৩০০ জন।

Related Posts

Leave a Reply