May 4, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

দক্ষিণে পুড়বে শরীর, উত্তর শুকোবে না 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
প্তাহ শেষে ফের একবার তাপমাত্রার পারদ বাড়ছে । ভোটের প্রভাবে এমনিতেই বেড়েছিল বাংলার রাজনৈতিক উত্তাপ, এবার সেই উত্তাপ আবহাওয়ার ক্ষেত্রেও দেখা যাচ্ছে। রবিবার সকাল থেকেই ভ্যাপসা গরমে হাঁসফাঁস অবস্থা সাধারণ মানুষের।

শনিবার থেকেই কলকাতার আকাশে উধাও হয়েছে কালো মেঘ। বৃষ্টি নেই বললেই চলে। রবিবারও একই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এদিনও শহরে ভারী বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রার ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে।

শহরে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলে, বিকেলের দিকে কোথাও কোথাও বিক্ষিপ্ত কয়েক পশলা বৃষ্টি হতেও পারে। সেইসঙ্গে দিনভরই চলবে রোদ-মেঘের খেলা। কখনও আকাশে থাকবে সূর্যের দাপট, আবার কখনও সেই জায়গা দখল করবে মেঘ।

কলকাতার মতো দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণের প্রায় সব জেলাতেই আকাশ আংশিক মেঘলা থাকবে। কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আপেক্ষিক আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবেই।

দক্ষিণে বৃষ্টির ঘাটতি থাকলেও উত্তর ভিজবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহার— এই ৫ জেলায় আগামী দু’দিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণে মৌসুমী বায়ু সক্রিয় না হলেও উত্তরে এই বায়ুর ফলে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে।

Related Posts

Leave a Reply