April 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ট্রাম্পের সঙ্গে আলোচনায় বসা সম্ভব নয়, জানিয়ে দিলো ইরান 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ইরানের আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি জানান ইরানের প্রেসিডেন্ট কোনো অবস্থাতেই ট্রাম্পের সঙ্গে আলোচনায় বসতে রাজি নয়। ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করে ট্রাম্প সোমবার যে বক্তব্য রেখেছেন তারই প্রত্তুতরে জেনারেল জাফারি এই কথা জানান।

তিনি আরো বলেন, ইরানের জনগণ তাদের প্রেসিডেন্টকে শয়তান আমেরিকার সঙ্গে আলোচনায় বসার অনুমতি দেবে না। তিনি ট্রাম্পকে উদ্দেশ করে বলেন, ইরান উত্তর কোরিয়া নয় যে আমেরিকার আহ্বানে ইতিবাচক সাড়া দেবে। আধিপত্যবাদ মেনে নিতে প্রস্তুত দেশগুলোর সঙ্গে ইসলামপ্রিয় ইরানি জনগণের ব্যাপক পার্থক্য রয়েছে বলে তিনি উল্লেখ করেন। জেনারেল জাফারি বলেন, ইরানি জাতি কখনো হুমকি বরদাস্ত করে না এবং বিদেশিদের যে কোনো চাপের মুখে তাদের মধ্যে ঐক্য ও সংহতি আরও বেড়ে যায়।

মার্কিন কর্তাদের ধোঁকাবাজি সম্পর্কে ইরান পুরোপুরি অবগত রয়েছে উল্লেখ করে আইআরজিসি’র প্রধান বলেন, ইরানের সরকার ও জনগণ তাদের মহান নেতার নেতৃত্বে ও আল্লাহর দেওয়া খনিজ সম্পদ ব্যবহার করে আমেরিকার নিপীড়নমূলক নিষেধাজ্ঞার ক্ষতি কাটিয়ে উঠতে পারবে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার দাবি করেন, তিনি ইরানের সঙ্গে ‘নিঃশর্ত’ আলোচনায় বসতে চান। প্রসঙ্গত, গত ৮ মে একতরফাভাবে ইরানের পরমাণু সমঝোতা চুক্তি থেকে আমেরিকাকে বের করে নেন ট্রাম্প। ট্রাম্পের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে আন্তর্জাতিক সমাজ।

 

Related Posts

Leave a Reply