May 2, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular বিনোদন

যে হলিউড তারকারা ছিলেন গতজন্মেও!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
পুনর্জন্ম কি সত্যিই আছে? হিন্দু কিংবা বৌদ্ধ ধর্মে পুনর্জন্মের কথা বলা হয়ে থাকে। তবে অনেক কিছুর মতো আধুনিক বিজ্ঞান সেটিকেও ভ্রান্ত ধারণা বলেই দাবি করে। আবার আধুনিক বিজ্ঞানের হাত ধরেই এমন কিছু ছবি সামনে চলে এসেছে যা বলছে, পুনর্জন্ম না হলেও একই চেহারার মানুষ যুগে যুগে পৃথিবীতে চলে ফিরেছে। বিশেষ করে বেশ কিছু হলিউড তারকাদের কথাই ধরা যাক –
১. মিসরে চলচ্চিত্র ও টেলিভিশনের জনপ্রিয় মুখ ছিলেন অভিনেত্রী জুবাইদা থারওয়াট (জন্মঃ ১৯৪০, মৃত্যুঃ ২০১৬ )। তার চেহারার সঙ্গে হালের হলিউড অভিনেত্রী জেনিফার লরেন্স (জন্মঃ ১৯৯০)’র রয়েছে আশ্চর্য মিল। 

আরও পড়ুন : ঘুম ভূতের কবলে মানুষ জাগে ৬ দিনে!

২. নিকোলে গ্রিগোরেস্কু (জন্মঃ ১৮৩৮, মৃত্যুঃ ১৯০৭) কে রোমানিয়ার আধুনিক চিত্র শিল্পের জনক বলা হয়। কিন্তু তার চেহারার সঙ্গে হলিউড অভিনেতা অরল্যান্ডো ব্লুম (জন্মঃ ১৯৭৭)র রয়েছে মিল চোখে পড়ার মতো।

৩. যুক্তরাষ্ট্রের ১৩ তম প্রেসিডেন্ট ছিলেন মিলার্ড ফিলমোর (জন্মঃ ১৮০০, মৃত্যুঃ ১৮৭৪)। কিন্তু হলিউড অভিনেতা অ্যালেক বল্ডউইনের সঙ্গে তার চেহারায় এতটা মিল যে বুঝতেই পারবেন না কোনটা কে ?

৪. পঞ্চাশের দশকের মহিলা জুডি জিপারের সঙ্গে হলিউড তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও’র রয়েছে আশ্চর্য মিল।

৫. মার্কিন সেনাবাহিনীর ডগলাস ম্যাকআর্থার (জন্মঃ ১৮৮০, মৃত্যুঃ ১৯৬৪) ছিলেন ৫ তারকা পদকপ্রাপ্ত জেনারেল। আশ্চর্য হলেও সত্যি হলিউড তারকা ব্রুস উইলিস(জন্মঃ ১৯৫৫)’এর সঙ্গে তার চেহারা পুরোপুরি মিলে যায়।

৬. নবম পোপ গ্রিগোরি(জন্মঃ ১১৪৫, মৃত্যুঃ ১২৪১)’র সঙ্গে হলিউডের র‍্যাম্বো খ্যাত সিলভেস্টার স্ট্যালন(জন্মঃ ১৯৪৬)এর রয়েছে হুবহু মিল।

৭. বিখ্যাত জার্মান দার্শনিক আর্থার শোপেনহাওয়ার(জন্মঃ ১৭৮৮, মৃত্যুঃ ১৮৬০)’এর সঙ্গে জ্যাক পাইরেট খ্যাত জনি ডেপ(জন্মঃ ১৯৬৩)র মিল চোখে পড়ার মতো।

৮. হলিউডের হোম অ্যালন’র ছোট্ট ম্যাকালে চুলকিন(জন্মঃ ১৯৮০) কে দেখলে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন(জন্মঃ ১৯৫২) বোধহয় নিজের ছেলেবেলার স্মৃতিতে ফিরে যান।

৯. হলিউড তারকা নিকোলাস কেজ(জন্মঃ ১৯৬৪)র সঙ্গে যুক্তরাষ্ট্রের গৃহযুদ্ধ(১৮৪৪-১৮৭৭) চলাকালীন সময়ের এই ব্যক্তির রয়েছে তাক লাগানো মিল।

Related Posts

Leave a Reply