May 5, 2024     Select Language
KT Popular অন-এ-প্লেট

চাটুতেই টেস্টি রোস্টেড চিকেন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামগ্রী : আদা, রসুন আর লঙ্কা গুঁড়ো নিন দু চামচ।  হলুদ গুঁড়ো- হাফ চামচ, কাশ্মীরি গুঁড়ো লঙ্কা- দু চামচ, সেজুয়ান সস- তিন চামচ, পরিমাণ মতো নুন,  ঘন দই- ১ কাপ, অলিভ অয়েল- ৪ চামচ, চিকেন- ৭৫০ গ্রাম (হাড় সমেত), সাজানোর জন্য় লেবু আর পেঁয়াজ।

পদ্ধতি: একটা বড় বাটি নিন। তাতে আদা, রসুন, লঙ্কার পেস্ট, হলুদ, কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, সেজুয়ান সস, নুন এবং দুই নিন এবং ভালো করে মেশান। এই উপকরণগুলি ভালো করে মেশালেই আপনার মেরিনেশান তৈরি হয়ে যাবে। এবার সেই মিশ্রনে মুরগির মাংস দিয়ে পুনরায় ভালো করে মেশান। তারপর ১০ মিনিট মাংসটিকে মিশ্রনের মধ্য়ে রেখে দিন। এবার গ্য়াস জ্বালিয়ে একটা ননস্টিক তাওয়া চড়ান। তাতে পরিমাণ মতো অলিভ অয়েল দিয়ে চিকেন পিসগুলি একে একে তাওয়াতে রাখুন। আঁচ বাড়িয়ে কমকরে ৪-৫ মিনিট মাংসের পিসগুলি ভালো করে রান্না করুন। মনে রাখবেন মাংসের পিসগুলির সবদিক যেন রান্না হয়, কোনও জায়গা যেন কাঁচা না থেকে যায়। মাংসের পিসগুলি সোনালি খয়েরি রঙের হয়ে গেলেই নামিয়ে নিন।

এবার চাটুটা ১০-১২ মিনিট ঢাকা দিয়ে রাখুন। আপনার চিকেন রোস্ট এবার তৈরি! দাঁড়ান দাঁড়ান এখনও কাজ বাকি আছে। মাংসের পিসগুলি একটা প্লেটে নিয়ে তার উপর গোল গোল করে কাটা পেঁয়াজ আর লেবু রাখুন।

Related Posts

Leave a Reply